Home / Show Post / জেএসসির তিন বোর্ড এবং জেডিসির সারা দেশে রোববারের পরীক্ষা স্থগিত

জেএসসির তিন বোর্ড এবং জেডিসির সারা দেশে রোববারের পরীক্ষা স্থগিত

সাগরে নিম্নচাপের প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জেএসসির তিন বোর্ড এবং জেডিসির সারা দেশে রোববারের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষা স্থগিত হওয়া জেএসসির বোর্ড গুলো হলো- বরিশাল, চট্টগ্রাম ও কুমিল্লা।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান শনিবার রাতে বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জেএসসির বরিশাল, চট্টগ্রাম ও কুমিল্লা বোর্ডের রোববারের ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা স্থগিত করা হয়েছে। ১২ নভেম্বর একই সময়ে এই পরীক্ষা নেওয়া হবে।আর মাদ্রাসা বোর্ডের (জেডিসি) এদিনের ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা নেওয়া হবে ১৯ নভেম্বর।

জেএসসির অন্যান্য বোর্ডের রোববারের পরীক্ষার সূচিতে কোনো পরিবর্তন হয়নি বলে জানান তিনি।

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে গত দুদিন ধরে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে।গভীর নিম্নচাপটি রোববার সকালে উপকূল অতিক্রম করতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।এর প্রভাবে চট্টগ্রাম থেকে সাতক্ষীরা পর্যন্ত উপকূলীয় জেলাগুলোতে ভারি বর্ষণ ও দমকা হাওয়া বয়ে যাওয়ার আভাস রয়েছে।

এ প্রেক্ষাপটে সমুদ্র বন্দরগুলোকে ৪ নম্বর সতর্ক সঙ্কেত দেখাতে বলা হয়েছে। এরইমধ্যে দেশের অভ্যযন্তরীণ নৌপথে সব ধরনের যান চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষ।

বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক জানিয়েছেন, গভীর সমুদ্রে সৃষ্ট গভীর নিম্নচাপের কারণে বরিশালসহ দক্ষিণাঞ্চলে দুদিন ধরে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী সমুদ্রে সৃষ্ট ঘূর্ণিঝড়টি রোববার ভোরে বাংলাদেশের উপকূলীয় এলাকার ওপর দিয়ে বয়ে যেতে পারে।

এ অবস্থায় পরীক্ষা দিতে গিয়ে পরীক্ষার্থী এবং কেন্দ্রে শিক্ষক-শিক্ষার্থী ও বাইরে অবস্থানরত অভিভাবকরা ঝুঁকিতে পড়তে পারে। তাই বরিশাল শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ সব কিছু বিবেচনা করে জেএসসি’র আগামীকাল সকালের ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা স্থগিত করে আগামী ১২ নভেম্বর পরীক্ষার সময় পুনর্নির্ধারণ করেছে।

Loading...

Check Also

পদ্মা সেতু ও পায়ে কুড়াল মারার গল্প

গণিত পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত ,তদন্ত শেষে বাংলাদেশের ‘সুশীল’ শব্দটি এখন জগদ্বিখ্যাত। অন্য কোনো দেশে সুশীলদের …

গণিত পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত ,তদন্ত শেষে

‘গভীর রাতে মানুষ হেঁটে যাবে কিন্তু ছিনতাই হবে না’ এখনই নয়, পূর্ণাঙ্গ তদন্ত শেষে ফাঁস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *