Home / শিক্ষা / ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৭

ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে সাত পরীক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়ে সকাল সাড়ে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালীন রাজধানীর ইডেন মহিলা কলেজ থেকে দুজন, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে একজন, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ থেকে একজন, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ থেকে একজন, ঢাবির ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে একজন ও সিদ্ধেশ্বরী গার্লস কলেজ থেকে একজনকে আটক করা হয়।

আটককৃদদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- ইমরান খান, নওরিন জাহান ও আল ইমরান। তাদের মধ্যে ইমরান খান ও নওরিন জাহান ইডেন মহিলা কলেজ কেন্দ্রে এবং আল ইমরান বদরুন্নেসা কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমজাদ আলী সংবাদ মাধ্যমকে জানান, মুঠোফোনের মাধ্যমে খুদেবার্তা (এসএমএস) প্রেরণ ও গ্রহণের অভিযোগে সাত পরীক্ষার্থীকে আটক করে প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হয়েছে। তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের ইলেকট্রনিক ডিভাইস ও মুঠোফোন সেট জব্দ করা হয়েছে।

অভিযোগের সত্যতা পাওয়া গেলে আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এ বছর ‘ক’ ইউনিটের ১৭৪৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৯০ হাজার ৪২৭ জন। ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৮৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করে।

Check Also

যা করি সবই করছে জিন, বলেই নারীর গোপনাঙ্গে হাত

স্কুল-কলেজ ফাঁকি দিয়ে ঘুরলেই আটক তিন জিন। একজন বৃদ্ধ। ৭০০ থেকে ৮০০ বছর বয়সী ‘জিন’। …

স্কুল-কলেজ ফাঁকি দিয়ে ঘুরলেই আটক

‘গভীর রাতে মানুষ হেঁটে যাবে কিন্তু ছিনতাই হবে না’ স্কুল-কলেজ ফাঁকি দিয়ে ছাত্র-ছাত্রীরা রাস্তায় ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *