Home / সংবাদ / বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দিলেন শিক্ষামন্ত্রী

বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দিলেন শিক্ষামন্ত্রী

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে জঙ্গিবাদে জড়িয়ে পড়ার প্রবণতা বেশি দেখা যাচ্ছে উল্লেখ করে এই শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।তিনি বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলোতে জঙ্গি তৎপরতা পেলেই আমরা তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যাবো। আইন না মানলে বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেবো।

সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত জঙ্গিবাদ বিরোধী মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী দেশের সব বিশ্ববিদ্যালয়, কলেজ, আরবি বিশ্ববিদ্যালয়ের অধীন মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই মানববন্ধনে অংশ নেয়।

নুরুল ইসলাম নাহিদ বলেন, দেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠানকে জঙ্গিবাদ ইস্যুতে ছাড় দেয়া হবে না। এই ইস্যুতে আমরা জিরো টলারেন্স ভূমিকায় রয়েছি। কেউ পার পাবে না।

বেসরকারি বিশ্ববিদ্যালগুলোর উদ্দেশে তিনি বলেন, যারা আইন মানবেন না তারা টিকে থাকবে না। আইন না মানলে বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেবো। দারুল ইহসান আইন মানেনি, বন্ধ করে দিয়েছি। দেশের সব অবৈধ আউটার ক্যাম্পাসও বন্ধ করে দিয়েছি।

মন্ত্রী আরও বলেন, শুধু আইন দিয়ে জঙ্গিবাদ বা সন্ত্রাস বন্ধ করা যাবেনা। এ জন্য সামাজিক সচেতনতা ও সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সে উদ্দেশ্যে তারা এখানে মানববন্ধন করেছেন। পর্যায়ক্রমে স্কুলভিত্তিক কমিটি গঠন করেও জঙ্গিবাদবিরোধী কার্যক্রম চালানো হবে বলে জানান মন্ত্রী।

শিক্ষকদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, আপনাদের শিক্ষার্থীদের প্রতি নজর রাখুন। অভিভাবকদের প্রতি অনুরোধ সন্তানদের প্রতি নজর রাখুন। নতুন প্রজন্মকে রক্ষা করা আমাদের সবার দায়িত্ব।

Loading...

Check Also

ফ্রিজ মেরামত করতে গিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ; অতঃপর..

কুমিল্লায় বাসায় নষ্ট ফ্রিজ ঠিক করতে গিয়ে ৮ম শ্রেণিতে পড়ুয়া স্কুল ছাত্রী মৌসুমকে (ছদ্মনাম) ধর্ষণ …

এবার কলেজছাত্রীকে বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করলেন প্রধান শিক্ষক

কিশোরগঞ্জে ‘স্ত্রী যেতে বলেছে’ বলে বাসায় ডেকে এনে নিজের স্কুলের সাবেক এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *