Home / সংবাদ / রাজকন্যার মুখ দেখে যেতে পারলেন না এসি রবিউল

রাজকন্যার মুখ দেখে যেতে পারলেন না এসি রবিউল

আফ্রিকায় একটা হাতির দুটো শুঁড়! জানুন আসল সত্যিটা

এসি রবিউল ও উম্মে সালমা দম্পতির প্রথম সন্তান সাজিদুল করিমের বয়স এখন সাত বছর। দ্বিতীয় সন্তানটি মেয়ে হবে- এমনটাই আশা করেছিলেন এ দম্পতি। গত ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি হামলায় অকালে প্রাণ হারান ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) মোহাম্মদ রবিউল করিম। ওই ঘটনার ঠিক একমাস পর গতকাল রবিবার রাত সোয়া ১২টায় সালমার কোল উজ্জ্বল করে জন্ম নিয়েছে এতো দিনের আরধ্যের ফুটফুটে একটি রাজকন্যা।

অনেক দিনের আশা এবং প্রাপ্তি মিলে যাওয়ায় উম্মে সালমার চোখে-মুখে থাকার কথা আনন্দ। অথচ সেই মুখেই এখন ভর করেছে বেদনার কালো মেঘের ছাপ। রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় বিভীষিকাময় রাতে সন্ত্রাসী হামলায় স্বামী হারা উম্মে সালমা বলেন, ‘আজ সব চেয়ে বেশি খুশি হতেন যে মানুষটি নেই। আমার সকল খুশি, সকল আনন্দ শেষ হয়ে গেছে ১ জুলাই রাতে। আমাদের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। কারণ আমি হারিয়েছি আমার স্বামীকে। আমার সন্তান হারিয়েছে তার বাবাকে। আমার শাশুড়ি হারিয়েছেন তার ছেলেকে। আর রাতে যে সন্তান জন্ম নিলো সে তো তার বাবার মুখটাও দেখতে পেলো না। সন্ত্রাসীরা আমার এবং আমার পরিবারের সকলের সুখ এবং আনন্দ কেড়ে নিয়ে গেছে।’

আজ মৌসুমী-সানীর ২২তম বিয়েবার্ষিকী

সদ্য ভূমিষ্ট হওয়া সন্তানের জন্য সালমা সকলের কাছে দোয়া চেয়েছেন। তিনি বলেছেন, যে ব্যক্তি দেশের কল্যাণে প্রাণ দিয়েছেন সে ব্যক্তির সন্তানরাও যেনো আলোকিত মানুষ হয়ে দেশ ও জাতির জন্য সেবা করতে পারে, শুভাকাঙ্খিদের কাছে এ দোয়াই চান তিনি।

এর আগে গতকাল রবিবার দুপুরে কথা হয় গুলশান হামলায় অকালে প্রাণ হারানো ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) মোহাম্মদ রবিউল করিমের ছোট ভাই শামসুজ্জামন সামস এর সঙ্গে। সামস জানান, ‘১ জুলাই সোমবার ভাবির সন্তান ভূমিষ্ট হবে। তাই আজ রবিবারই ভাবিকে সাভারে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করব। এই হাসপাতালের ডাক্তার প্রসূতিবিদ অধ্যাপক কামরুন্নেসার তত্বাবধানেই ছিলেন ভাবি।’

তিনি আরো জানান, সোমবার (০১ আগস্ট) সকালে তার ভাবির অস্ত্রোপচারের কথা থাকলেও কিছুটা জটিলতা দেখা দেওয়ায় দ্রুত অপারেশনের সিদ্ধান্ত নেয় এনাম মেডিক্যাল কলেজ হাসপাতাল কতৃর্পক্ষ। রবিবার দিবাগত রাত ১২টার দিকে ডা. কামরুন্নেসার অধীনে একদল চিকিৎসক অস্ত্রোপচার শুরু করে রাত সোয় ১২টার দিকে পৃথিবীর আলোয় নিয়ে আসেন রবিউল-সালমা দম্পতির আরধ্য সন্তানকে।

এ ব্যাপারে সোমবার বেলা দেড়টার দিকে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. শাহীন আক্তার কালের কণ্ঠকে জানান, মা মেয়ে দুজনেই সুস্থ রয়েছেন। চিকিৎসকদের পরামর্শে মাকে পোস্ট অপারেটিভ বেডে আর শিশুটিকে রাখা হয়েছে শিশু নিবিড় পরিচর্যা (এনআইসিইউ) বিভাগে। তবে জন্মগতভাবে শিশুটি ত্বকের একটি দুরারোগ্য সমস্যা নিয়ে জন্মগ্রহণ করেছে। এ রোগটির নাম ‘ইকথায়োসিস ল্যামেলার’।

যেভাবে বুঝবেন আপনার প্রিয়জন ডেঙ্গিতে আক্রান্ত কিনা

তিনি বলেন, শিশুটি জন্মগ্রহণের পর এখনো ২৪ ঘন্টা পার হয়নি। তাই শিশুটির ওপর এ রোগটির প্রভাব কতটা প্রভাব বিস্তার করবে তা এখনি বলা মুশকিল। তবে শিশুটির সারা জীবন এ সমস্যাটি নিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের সহচার্যে থাকতে হবে বলে উল্লেখ করেন তিনি।

শামসুজ্জামন সামস বলেন, ‘২০০৬ সালে বাবা মারা যাওয়ার পর বড় ভাই রবিউল পরিবারের সব দায়িত্ব নিজের কাঁধে নিয়েছিন। বাবার অভাব কোনদিন তিনি বুঝতে দেননি। যেকোনো বিপদে-আপদে সব সময় রবিউল আমাদের পাশে থাকতেন। এখন সেই ঋণ কিছুটা হলেও পরিশোধের সুযোগ এসেছে। তাই যতোটা পারি ভাবি ও তার দুই সন্তানের জন্য আমি করে যাবো। দুই সন্তানকে তাদের বাবার অভাব বুঝতে দিবো না।

পুলিশ প্রশাসনের সহযোগিতার ব্যাপারে সামস বলেন, স্থানীয় পুলিশ কর্মকর্তা থেকে শুরু করে জেলা বা ডিএমপিসহ সকল পর্যায়ের পুলিশের উর্ধ্বতন কমকর্তাগণ সারাক্ষণই তাদের খোঁজ-খবর রাখছেন। রাতেও কয়েকজন কর্মকর্তা হাসপাতালে এসেছিলেন। এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) এর সংসদ সদস্য ডা. এনামুর রহমান সারাক্ষণ প্রসূতি ও তার সন্তানের খোঁজ-খবর ও দেখভাল করছেন।

এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ডা. এনামুর রহমান জানান, গোটা জাতি রবিউলের আত্মত্যাগে গর্বিত। তাঁর সন্তান আমাদের হাসপাতালে ভূমিষ্ট হওয়ায় আমরাও গর্বিত। রবিউল করিমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে তার স্ত্রী ও সন্তানের সব চিকিৎসার ব্যয় ভার বহন করবে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতাল।

উল্লেখ্য, গত ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় প্রাণ হারান ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) মোহাম্মদ রবিউল করিম ও বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাহউদ্দিন। এ ছাড়াও ১৭ বিদেশিসহ ওই হামলায় প্রাণ হারাণ আরো ২০ জন।

Loading...

Check Also

ফ্রিজ মেরামত করতে গিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ; অতঃপর..

কুমিল্লায় বাসায় নষ্ট ফ্রিজ ঠিক করতে গিয়ে ৮ম শ্রেণিতে পড়ুয়া স্কুল ছাত্রী মৌসুমকে (ছদ্মনাম) ধর্ষণ …

এবার কলেজছাত্রীকে বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করলেন প্রধান শিক্ষক

কিশোরগঞ্জে ‘স্ত্রী যেতে বলেছে’ বলে বাসায় ডেকে এনে নিজের স্কুলের সাবেক এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *