Home / সংবাদ / গুলশান, বনানী এলাকায় নামছে বিশেষ রিকশা ও বাস

গুলশান, বনানী এলাকায় নামছে বিশেষ রিকশা ও বাস

মোস্তাফিজের ইনজুরির কারণ জানালেন আল আমিন

আগামী কয়েকদিনের মধ্যে রাজধানীর গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকায় বিশেষ রঙের রিকশা ও শীতাতপনিয়ন্ত্রিত বাসসেবা চালু করা হচ্ছে।বিশেষ এই রিকশা ও বাসসেবা চালুর সম্ভাব্য তারিখ ৯ আগস্ট বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, গুলশানে ২০০, বনানীতে ২০০, বারিধারায় ও নিকেতনে ৫০টি করে বিশেষ রঙের ওই রিকশা চলবে। রিকশাচালক ও মালিকদের বিস্তারিত পরিচয় নেওয়া হয়েছে। একটি রিকশার জন্য তিনজন করে চালক থাকবেন। প্রত্যেক চালক আট ঘণ্টা করে রিকশা চালাবেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক সংবাদমাধ্যমকে বলেন, এসব এলাকায় বাইরের রিকশা ঢুকত, তা বন্ধ করা হবে। এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ রঙের ৫০০ রিকশা চলবে। এই রিকশাচালকদের বিশেষ পোশাক থাকবে। এসব রিকশা নির্দিষ্ট এলাকার বাইরে বের হতে পারবে না।

পুলিশ প্লাজা থেকে গুলশান ২ নম্বর গোলচত্বর এবং কাকলি মোড় থেকে নতুন বাজার—এই দুটি রুটে প্রতি ১০ মিনিট পরপর বাস ছাড়বে। এসব বাস হবে ছোট আকৃতির বিশেষ বাস। এসব রিকশা ও বাস ছাড়া ব্যক্তিগত গাড়িসহ নিজস্ব যানবাহন চলাচল করতে পারবে।

গত ১ জুলাই গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর এসব এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। এরই অংশ হিসেবে গুলশানে কোনো গণপরিবহন ও রিকশা ঢুকতে দেওয়া হচ্ছে না। তাই গুলশানের ভেতরে যানবাহনের এ বিশেষ ব্যবস্থা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

Loading...

Check Also

যা করি সবই করছে জিন, বলেই নারীর গোপনাঙ্গে হাত

স্কুল-কলেজ ফাঁকি দিয়ে ঘুরলেই আটক তিন জিন। একজন বৃদ্ধ। ৭০০ থেকে ৮০০ বছর বয়সী ‘জিন’। …

স্কুল-কলেজ ফাঁকি দিয়ে ঘুরলেই আটক

‘গভীর রাতে মানুষ হেঁটে যাবে কিন্তু ছিনতাই হবে না’ স্কুল-কলেজ ফাঁকি দিয়ে ছাত্র-ছাত্রীরা রাস্তায় ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *