Home / খেলাধুলা / মোস্তাফিজের ইনজুরির কারণ জানালেন আল আমিন

মোস্তাফিজের ইনজুরির কারণ জানালেন আল আমিন

মোস্তাফিজের গ্রিপ ধরা আমাদের চেয়ে এক্সেপশনাল। এমন কিছু হলে ইনজুরিতে পড়ার প্রবণতা বেড়ে যায়। আমার কাছে মনে হয়, ইউজটা একটু কম হলে ইনজুরিতে কম পড়তো। আমাদের তুলনায় ও কিন্তু অনেক বেশি খেলেছে।

আইপিএল, এশিয়া কাপ, বিশ্বকাপ মিলে অনেক বেশি খেলছে। আমার মনে হয় ইনজুরিটা এ কারণেই হয়েছে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মঙ্গলবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসারদের ইনজুরি নিয়ে আলাপ করতে গিয়ে আল আমিন হোসেন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রুবেল ভাই বলেন, তাসকিন বলেন; ওরা হয়তো ১৪০ (ঘন্টায় ১৪০ কিলোমিটার গতিতে) এ বল করে। আমি হয়তো ১৩০/৩৫ এ বল করি। যারা অনেক জোরে বল করে তাদের ইনজুরিতে পড়ার প্রবণতাটা একটু বেশি থাকে। এই কারণেই মাশরাফি ভাই দীর্ঘদিন ইনজুরির সঙ্গে লড়াই করে খেলছেন।

অতীত বলে, এই মুহূর্তে বাংলাদেশের যে কয়জন নিয়মিত পেসার রয়েছেন তাদের মধ্যে তুলনামূলকভাবে আল আমিন অন্যান্যদের চেয়ে কম ইনজুরিতে ভোগেন। অন্যদের চেয়ে অ্যাকশন আলাদা এবং গতি কম হওয়ার কারণেই নাকি খুব একটা ইনজুরিতে পড়তে হয় না তাকে এমনটিই জানান তিনি।

শুধু তাই নয়, আল আমিনের মতে যারা শহরে বেড়ে উঠেছে, তাদের ইনজুরি হওয়ার প্রবণতাটা বেশি থাকে। কারণ, তারা অন্যভাবে বেড়ে ওঠে। জাতীয় দলের ক্রিকেটারের ভাষায়, ‘তৈরি করা ক্রিকেটার’।

Loading...

Check Also

টেস্ট দিয়েই শুরু বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ

দৃষ্টিহীন টাইগারদের ইচ্ছে পূরণ করলেন সৌরভ গাঙ্গুলী ২০১৭ সাল বাংলাদেশ ক্রিকেটের জন্য অন্যতম ব্যস্তময় বছর। …

দৃষ্টিহীন টাইগারদের ইচ্ছে পূরণ করলেন সৌরভ গাঙ্গুলী

মুস্তাফিজকে দিয়েই শুরু আইপিএল দৃষ্টিপ্রতিবন্ধীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশ দৃষ্টিপ্রতিবন্ধী ক্রিকেট দলের জন্য আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *