Home / খেলাধুলা / প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে হাসছে মুমিনুলের ব্যাট

প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে হাসছে মুমিনুলের ব্যাট

ব্যথা নিয়েই খেলবেন তামিম

টেস্টে মুমিনুল হকের প্রিয় প্রতিপক্ষ কে? এমন প্রশ্নের জবাবে আপনি চাইলে চোখ বন্ধ করে নিউজিল্যান্ডে নাম বলে দিতে পারেন। পরিসংখ্যান কিন্তু সেটিই বলছে। অতীতের ধারাবাহিকতা অব্যাহত রেখে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতেও কিউইদের বিপক্ষে দারুণ ব্যাটিং করছেন বাংলাদেশের ‘লিটট জিনিয়াস’।

নিউজিল্যান্ডের বিপক্ষে এর আগে তিন টেস্টের পাঁচ ইনিংসে ব্যাটিং করতে নেমে প্রতিটিতেই রানের দেখা পেয়েছিলেন মুমিনুল। পাঁচ ইনিংসে যথাক্রমে- ১৮১, ২২*, ৪৭ ও ১২৬ রান করেছিলেন মুমিনুল। গড়টা অবিশ্বাস্য; ১৮৮। ওয়েলিংটনেও ব্যাট হাতে নৈপূণ্য দেখালেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশ সময় বুধবার ভোর চারটায় শুরু হওয়া টেস্টের প্রথম দিন দলীয় ১৬ রানের মাথায় ইমরুল কায়েস আউট হওয়ার পর ক্রিজে নেমেছিলেন মুমিনুল। দলীয় ৬০ রানের মাথায় তামিম যখন ৫০ বলে ৫৬ রান করে আউট হন তখন তার নামের পাশে মাত্র ৩ রান। এরপর দারুণ ব্যাটিংয়ের পসরা সাজান মুমিনুল।

শুরুতে ধীরস্থির ছিলেন মুমিনুল। এরপরই যেন খোলস ছেড়ে বেরিয়ে আসেন এই লিটল জিনিয়াস। ২১তম ওভারে ট্রেন্ট বোল্টকে তিনবার এবং ২৭তম ওভারে টিম সাউদিকে দুবার সীমানাছাড়া করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সাউদির করা ২৮তম ওভারের পঞ্চম বলে দুর্দান্ত বাউন্সারে ভড়কে না গিয়ে দারুণ হুকে ছক্কা মারেন মুমিনুল। পরের বলে চার মারেন তিনি। সব মিলিয়ে ৭৬ বলে ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৮ রান নিয়ে ব্যাট করছেন লিটল জিনিয়াস।

শেষ মুহূর্তের প্রস্তুতিতে টিম টাইগার

Loading...

Check Also

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে বিদেশি লিগে ইউসুফ পাঠান

জিতলে বিশ্ব রেকর্ড, ড্র করলেও ইতিহাস প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে বিদেশী ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগে …

জিতলে বিশ্ব রেকর্ড, ড্র করলেও ইতিহাস

‘সাকিবের আচরণে ব্যাপক উন্নতি ঘটেছে’ হায়দারাবাদ টেস্ট জিততে হলে বিশ্ব রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে। ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *