Home / খেলাধুলা / ২০১৯ বিশ্বকাপে না খেলার শঙ্কায় পাকিস্তান

২০১৯ বিশ্বকাপে না খেলার শঙ্কায় পাকিস্তান

ধোনিকে চূড়ান্ত অপমান করলেন যুবরাজের বাবা!

সবচেয়ে আনপ্রেডিকটেবল দল হিসেবে পরিচিত পাকিস্তান অবস্থান করছে ওয়ানডে র‍্যাংকিং এর একদম তলানিতে। আর শংকা দেখা দিয়েছে তাদের ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপে অংশগ্রহণ নিয়ে।

বর্তমানে আট নম্বর স্থানে ৮৯ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তারা। অর্থাৎ বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ থেকে যথাক্রমে দুই পয়েন্ট পিছনে আর দু পয়েন্ট পিছনে আছে পাকিস্তান।

তবে তাদের সরাসরি বিশ্বকাপ খেলারও সুযোগও রয়েছে। র‍্যাংকিং এর এক নম্বর দল অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ নিজেদের করে নিতে পারলে ভাল সম্ভাবনা আছে।

দুই ম্যাচ জিততে পারলে তাদের পয়েন্ট হবে ৯১। টাইগারদের সাথে সমান হলেও পয়েন্ট টেবিলে এগিয়ে থাকবে টাইগাররাই। সিরিজ জিততে পারলে বাংলাদেশকে টপকে যাবে পাকিস্তানিরা। আর সম্ভাবনাও বাড়বে সরাসরি বিশ্বকাপ খেলার।

অন্যদিকে যে কোন ব্যবধানে সিরিজ জিততে পারলে এক নম্বরেই থাকবে অস্ট্রেলিয়া। কিন্তু অস্ট্রেলিয়া ৩-২ ব্যবধানে সিরিজ জিতলে এক পয়েন্ট কমে যাবে তাদের। আর যদি ৪-১ ব্যবধানে পাকিস্তান সিরিজ জিতে তবে এক নবর অবস্থান থেকে অবনমন হবে অজিদের।

দেশে ফিরে আসছেন তিন ক্রিকেটার

Loading...

Check Also

টেস্ট দিয়েই শুরু বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ

দৃষ্টিহীন টাইগারদের ইচ্ছে পূরণ করলেন সৌরভ গাঙ্গুলী ২০১৭ সাল বাংলাদেশ ক্রিকেটের জন্য অন্যতম ব্যস্তময় বছর। …

দৃষ্টিহীন টাইগারদের ইচ্ছে পূরণ করলেন সৌরভ গাঙ্গুলী

মুস্তাফিজকে দিয়েই শুরু আইপিএল দৃষ্টিপ্রতিবন্ধীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশ দৃষ্টিপ্রতিবন্ধী ক্রিকেট দলের জন্য আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *