Home / আন্তর্জাতিক / ওবামার বিদায়ী অনুষ্ঠানে সেনাসদস্য অজ্ঞান!

ওবামার বিদায়ী অনুষ্ঠানে সেনাসদস্য অজ্ঞান!

পুত্রবধূকে প্রকাশ্যে চুমু শ্বশুরের (ভিডিও)

পর পর দুই মেয়াদে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন। বারাক ওবামার মেয়াদ শেষ। চলতি মাসের মধ্যে তাঁকে বিদায় নিতে হবে। সেনা কর্মকর্তাদের বিদায় জানাতে যান ওবামা। আর ওই অনুষ্ঠানেই অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান এক সেনাসদস্য। অন্য সেনা সদস্যদের মতো তিনিও সুশৃঙ্খলভাবে দাঁড়িয়ে ছিলেন!

সংবাদমাধ্যম মেইল অনলাইন জানিয়েছে, গতকাল বুধবার ভার্জিনিয়ার আর্লিংটনে এ ঘটনা ঘটে। ‘প্রেসিডেন্ট গার্ডে’র ওই সদস্য হঠাৎই অজ্ঞান হয়ে যান। এ সময় সেনাসদস্যদের উদ্দেশ্যে বিদায়ী বক্তৃতা দিচ্ছিলেন বারাক ওবামা। ওই সদস্যের কী হয়েছে তা জানা যায়নি।

মাটিতে পড়ে যাওয়া ওই সেনা সদস্যের ছবিও প্রকাশ করেছে বিভিন্ন গণমাধ্যম। সেখানে দেখা যায় সুশৃঙ্খল হয়ে দাঁড়িয়ে আছে অন্য সদস্যরা। আর নিচে পড়ে আছে ওই গার্ডের দেহ। পরে তাঁকে নিয়ে যাওয়া হয়।

অনুষ্ঠানে সেনা সদস্যদের সালামও গ্রহণ করেছেন বারাক ওবামা। নিজের ভাষণে সেনা সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ওবামা। সেনা সদস্যদের সেবা ও ত্যাগের প্রশংসা করেন তিনি।

বারাক ওবামা বলেন, ‘দেশ রক্ষায় আমাদের ইতস্তত থাকা উচিত না। কিন্তু তাই বলে আমাদের যুদ্ধে জড়িয়ে যাওয়া উচিত না। কারণ আপনাদের (সেনা) ক্ষতিকর এলাকায় পাঠানোর ব্যাপারটি সর্বশেষ অবলম্বন হওয়া উচিত, সর্বপ্রথম নয়।’

তবে যুদ্ধ বিগ্রহের কথা উঠে এসে ওবামার ভাষণে। সিরিয়া, ইরাক ও ইসলামিক স্টেটের (আইএস) সংক্রান্ত অস্থিরতার কথা তুলে ধরেন তিনি। তিনি জানান, আফগানিস্তানের সংঘর্ষ এখনো শেষ হয়নি।

কেবল আট বছর প্রেসিডেন্টই নন, দেশটির সামরিক বাহিনীর প্রধানও ছিলেন তিনি। আর এ কারণে সামরিক বাহিনীর পক্ষ থেকে ওবামাকে সম্মাননা দেওয়া হয়।

১২০ কোটি টাকা ব্যয়ে সিঙ্গাপুরে প্রবাসী মুসলিমদের জন্য মসজিদ

Loading...

Check Also

নগ্ন করে ছাত্রীকে বেধড়ক মার হোস্টেল সুপারের!

ভারতে আটক ‘গোয়েন্দা’ কবুতর পাকিস্তানে পালিয়ে গেছে! জ্বর অবস্থায় হাসপাতালে যেতে রাজি হয়নি। স্কুলছাত্রীকে বাথরুমে …

ভারতে আটক ‘গোয়েন্দা’ কবুতর পাকিস্তানে পালিয়ে গেছে!

৭ দেশের মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশে বাধা নেই: আদালত চলতি সপ্তাহে ভারতে আটক ‘গোয়েন্দা’ কবুতর পালিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *