Home / আন্তর্জাতিক / ১২০ কোটি টাকা ব্যয়ে সিঙ্গাপুরে প্রবাসী মুসলিমদের জন্য মসজিদ

১২০ কোটি টাকা ব্যয়ে সিঙ্গাপুরে প্রবাসী মুসলিমদের জন্য মসজিদ

যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হলো বিশ্বের সর্বোচ্চ সেতু

সর্ম্পূণ শীততাপ নিয়ন্ত্রিত, বৃহৎ লিফট, ও নিরাপত্তার জন্য রয়ছেে র্সাবক্ষণকি ক্লোজ সার্কিট ক্যামরো। সিঙ্গাপুরে মুসলমানদরে জন্য ২০ মলিয়িন সিঙ্গাপুর ডলার (যা বাংলাদশেি টাকায় ১২০ কোটি টাকা) খরচ করে নির্মাণ করা হয়ছেে ‘মসজিদ মারুফ’। শুক্রবার নবনর্মিত মসজিদটির উদ্বোধন করনে সিঙ্গাপুরে্র তথ্য ও যোগাযোগ মন্ত্রী এবং মুসলমি র্ধম বিষয়ক মন্ত্রী জনাব ডক্টর ইয়াকুব ইব্রাহমি।

চারতলা এই মসজদিে রয়ছেে সকল আধুনকি সুযোগ সুবধিা, সর্ম্পূণ শীততাপ নিয়ন্ত্রিত, বৃহৎ লিফট, ও নিরাপত্তার জন্য রয়ছেে র্সাবক্ষণকি ক্লোজ সার্কিট ক্যামরো। মসজিদটিতে একসাথে ৪৫০০ হাজার মানুষ নামাজ পড়তে পারবনে।

মসজদিটি ২০ জুড়ং ওয়স্টেরে, ২৬নং স্টটি, পোস্টাল কোড সিঙ্গাপুর -৬৪৮১২৫ এ নির্মাণ করা হয়ছে। জুড়ং ওয়স্টে, কাছাকাছি হওয়া এই এলাকার মানুষদের নামাজ পড়তে এখন অনকে সুবধিা হবে। নউিজ১৯৭১ডটকম-এর প্রতনিধিরি সাথে কথা হয় জুড়ং ওয়স্টে এলাকার বাসন্দিা মো. নাসরি উদ্দনিরে সাথে তিনি বলনে, এতদিন অত্র এলাকার মানুষদরে আশকিরিন মসজিদে নামাজ পরতে ‌যেতে হতো।

এখন থকেে আর কষ্ট করে এতো দূরে যতেে হবে না। তিনি আরো বলনে, আমাদরে অধিকাংশ বাংলাদেশীদের বসবাস জুড়ং ওয়স্টে ও এর আশে পাশে তাই এই মসজদিটি নির্মিত হওয়ায় আমাদরে বাংলাদেশীদের নামাজ পড়তেও অনকে সুবধিা হবে।

যেভাবে বেঁচে আছেন সাদ্দাম হোসেন!

Loading...

Check Also

কাশ্মীরে গোলাগুলিতে ভারতীয় মেজরসহ নিহত ৪

বিশ্ববিদ্যালয় চত্বরেই ‘ভার্জিন ট্রি’! কাশ্মীরের উত্তরাঞ্চলীয় হ্যান্ডওয়ারা শহরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে তিন সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদী …

বিশ্ববিদ্যালয় চত্বরেই ‘ভার্জিন ট্রি’!

পর্দার অন্তরালে হোয়াইট হাউসে হুলুস্থুল! ভ্যালেন্টাইন ডে পালিত হলো বিশ্বজুড়ে। প্রেমিক প্রেমিকারা কিংবা অ-প্রেমিকজনরা নানাভাবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *