Home / বাংলাদেশ / ৩০ জন রোহিঙ্গা নারীকে বিয়ে করলেন বাংলাদেশী ৩০ জন আলেম।

৩০ জন রোহিঙ্গা নারীকে বিয়ে করলেন বাংলাদেশী ৩০ জন আলেম।

জেএসসি পরীক্ষায় ফেল, ছাত্রীর আত্মহত্যা

গতকাল বিকালে রাজধানীর বিভিন্ন মাদরাসায় মিয়ানমারের নির্যাতিত মুসলমান হাফেজা তরুণিদেরকে ৩০ জন মাদরাসা পড়ুয়া আলেমের সাথে বিয়ে করার খবর পাওয়া গেছে। মাদরাসার নিজস্ব খরচে ও মহরে ফাতেমী ধার্য করে সম্পূর্ণ ইসলামী রীতিনীতি মেনে এ বিয়ে সম্পন্ন হয়েছে বলে জানা যায়।

যারা রোহিঙ্গা এসব হাফেজাদের বিয়ে করেন তারা সবাই মাওলানা ও কর্মক্ষম। তাদের একজনের সাথে কথা বলে জানা গেছে, তারা সম্পূর্ণ মানবিক দৃষ্টিকোণ থেকে ও ইসলামী বিধানকে সমুন্নত রাখতে সর্বোপরি অন্যান্য তরুণদের হৃদয়ে আগ্রহ সৃষ্টির লক্ষেই এ বিয়ে করেছেন। দেশীয় আইন মেনে বিয়ে করেছেন কিনা জিজ্ঞেস করলে তারা বলেন, অবশ্যই বাংলাদেশের নাগরিক হিসেবে তাদেরকে পরিপূর্ণ দেশীয় আইন মেনে বিয়ে করেছি।

ভীনদেশী রোহিঙ্গা নারীকে বিয়ে করে কেমন অনুভব করছেন? এমন প্রশ্নের জবাবে একজন নবদুলহান মহান রবের কাছে শুকরিয়া জ্ঞাপন করে বলেন, “জীবনটা কতদিনের? ভোগ বিলাস বা কতদদিনের? পরিশেষে একদিন চলেই যেতে হবে। দুইদিনের পৃথিবীতে যদি অল্প একটু দীনের খেদমাত করে যেতে পারি। তাহলে কেয়ামাতের দিন অন্তত নাজাতের একটি মাধ্যম পাওয়া যাবে বলে মনে করি। তাছাড়া বর্তমান প্রেক্ষাপটে রোহিঙ্গা অসহায় নারীদের বিয়ে করে আল্লাহর কাছে উত্তম প্রতিদান প্রত্যাশা করি। আল্লাহ যেনো আমাদেরকে উত্তম প্রতিদান দেন”।

কোন মাদরাসায় বিয়ে হয়েছে? বিয়ে পড়িয়েছেন কে? এসব প্রশ্নের উত্তরে তারা তেমন কিছু বলতে চাননি। তবে গণমাধ্যমকে তারা এটুকু জানিয়েছেন, “আরো অনেক রোহিঙ্গা নারী আছে। যাদের মাঝে হাফেজার সংখ্যাও অনেক। যদি আমাদের মতো অন্যান্য তরুণরা চায় তাহলে অসহায় রোহিঙ্গাদের বিয়ে করে জীবনসঙ্গী হিসেবে নির্বাচন করতে পারেন। আল্লাহ তায়ালা সবাইকে উত্তম বিনিময় দিবেন ইনশাআল্লাহ “।

থার্টিফার্স্টে রাত ৮টার মধ্যে ঘরে ফেরার অনুরোধ

Loading...

Check Also

দেখুন মানুষ কেমন নিষ্ঠুর হতে পারে এই ভিডিও টা না দেখলে বুঝবেন না !

দেখুন মানুষ কেমন নিষ্ঠুর হতে পারে এই ভিডিও টা না দেখলে বুঝবেন না !   …

আন্টির রান্না ঘরের ভিডিও গোপনে ধারন করল ভাতিজা, অথঃপর যা করার চেস্টা, দেখুন ভিডিও তে।

আন্টির রান্না ঘরের ভিডিও গোপনে ধারন করল ভাতিজা, অথঃপর যা করার চেস্টা, দেখুন ভিডিও তে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *