Home / আন্তর্জাতিক / আইএস লড়াই করবে রোহিঙ্গাদের বাঁচাতে !

আইএস লড়াই করবে রোহিঙ্গাদের বাঁচাতে !

সেনাবাহিনীর নির্যানতের হাত থেকে মুসলিম রোহিঙ্গাদের বাঁচাতে মিয়ানমার সরকারের বিরুদ্ধে লড়াইয়ে নামতে পারে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। সিঙ্গাপুরের অনলাইন নিউজ পোর্টাল টুডে অনলাইন ডটকমের এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে। জনপ্রিয় এ অনলাইনে বিভিন্ন নিরাপত্তা বিশ্লেষকের বরাত দিয়ে বলা হয়, মিয়ানমারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের ওপর ভয়াবহ নির্যাতন চলছে।

‘কাঁধ আর ছাতি চওড়া হলেই প্রধানমন্ত্রী হওয়া যায় নাকি! সিনেমা করুন’

এ কারণে রোহিঙ্গা অধ্যুষিত অঞ্চলে জঙ্গিদের তৎপরতা শুরু হতে পারে। প্রয়োজনে আইএস রোহিঙ্গাদের বাঁচাতে যে কোন সময় মিয়ানমার সরকারের বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণাও দিতে পারে।

প্রতিবেদনে আরো বলা হয়, মালয়েশিয়ার সেনাপ্রধান জেনারেল জুলকিফেলি মোহাম্মদ জিন এ সপ্তাহের প্রথম দিকে মিয়ানমারের সেনাপ্রধান মিন অং লাইং এবং মিয়ানমারের প্রেসিডেন্ট থিন কিউয়ের সঙ্গে এক সাক্ষাতের সময় তাঁর এই শঙ্কার কথা জানান। মালয়েশিয়ার প্রতিরক্ষা বাহিনী এ বিষয়ে সতর্ক করেছে মিয়ানমারকে। একই সঙ্গে তারা এ সমস্যা দ্রুত সমাধানের তাগাদা দেন মিয়ানমার সরকারকে।

মালয়েশিয়ার সেনাপ্রধান বলেন, রোহিঙ্গা সমস্যা ও সার্বিক পরিস্থিতির সুযোগ নিতে পারে আইএস। আন্তজার্তিক এ জঙ্গি গোষ্ঠি দক্ষিণ-পূর্ব এশিয়ায় তাদের ক্ষমতা ও প্রভাব বাড়াতে পারে। একই কথা মিয়ানমারের প্রেসিডেন্ট থিন কিউয়কেও বলেন জেনারেল জুলকিফেলি।

প্রতিবেদনে বলা হয়, রোহিঙ্গাদের ওপর ভয়াবহ নির্যাতনের বিরুদ্ধে মালয়েশিয়ায় ক্ষোভ দেখা গেছে। দেশটির প্রধানমন্ত্রী নাজিব রাজাক চলমান এই নিপীড়নকে ‘গণহত্যা’ বলে আখ্যায়িত করেছেন। দেশটির যুব ও ক্রীড়ামন্ত্রী খাইরি জামালুদ্দিন আসিয়ান জোট থেকে মিয়ানমারের সদস্য পদ স্থগিত করার বিষয়টি বিবেচনা করার আহ্বান জানিয়েছেন।

হিন্দু ব্রাহ্মণ জয়াললিতাকে কেন কবর দেওয়া হল?

মালয়েশিয়ার করা ক্ষোভের বিষয়টিকে ভালোভাবে নেয়নি মিয়ানমার। মঙ্গলবার মিয়ানমারে মালয়েশিয়ার রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে। নাজিব রাজাকের গণহত্যার অভিযোগকে ‘অসমর্থিত এবং অযাচিত অভিযোগ’ বলে পাল্টা ক্ষোভ জানায় মিয়ানমার সরকার।

Loading...

Check Also

অপ্রাপ্ত বয়স্করা দেখবেন না। সেই রকম একটা ভিডিও। দেখলেও পস্তাবেন না দেখলেও পস্তাবেন।

অপ্রাপ্ত বয়স্করা দেখবেন না। সেই রকম একটা ভিডিও। দেখলেও পস্তাবেন না দেখলেও পস্তাবেন।   অপ্রাপ্ত …

রাজধানীর বলদা গার্ডেন এখন হয়ে গেছে যৌনতা গার্ডেন, ভালো মানুষ গেলেই বিপদ (দেখুন ভিডিও)

রাজধানীর বলদা গার্ডেন এখন হয়ে গেছে যৌনতা গার্ডেন, ভালো মানুষ গেলেই বিপদ (দেখুন ভিডিও)   …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *