Home / অর্থ ও বাণিজ্য / এক সপ্তাহের ব্যবধানে আবারো কমলো স্বর্ণের দাম। যা এখন আপনার একদম হাতের নাগালে!

এক সপ্তাহের ব্যবধানে আবারো কমলো স্বর্ণের দাম। যা এখন আপনার একদম হাতের নাগালে!

এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আবারো কমানো হলো স্বর্ণের দাম। নতুন দাম অনুযায়ী, ভরি প্রতি ৯৯১ টাকা পর্যন্ত কমানো হয়েছে। তবে বাড়ানো হয়েছে রুপার দাম। রোববার বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) নতুন এ দর নির্ধারণ করেছে।
আগামীকাল সোমবার (২১ নভেম্বর) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি। এর আগে ১৪ নভেম্বর স্বর্ণের দাম কমিয়েছিল বাজুস।

বাজুস জানায়, নতুন দাম অনুযায়ী ভরি প্রতি স্বর্ণের দাম সর্বনিম্ন ৫৮৩ টাকা থেকে সর্বোচ্চ ৯৯১ টাকা পর্যন্ত কমানো হয়েছে।

এর মধ্যে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণের দর নির্ধারণ করা হয়েছে ৪৫ হাজার ৮৯৭ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৮৫৬ টাকা এবং ১৮ ক্যারেট ৩৭ হাজার ৯০৮ টাকা। এ ছাড়াও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২৫ হাজার ১৯ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম এক বাজার ৪৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

নতুন দর অনুযায়ী প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণের দাম কমেছে ৯৯১ টাকা, ২১ ক্যারেটে কমেছে ৮১৬ টাকা এবং ১৮ ক্যারেটে কমেছে ৫৮৩ টাকা। এছাড়াও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম কমেছে ৯৯১ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম বেড়েছে ১১৬ টাকা।

তবে আজ রোববার (২০ নভেম্বর) পর্যন্ত প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণের দর নির্ধারণ করা হয়েছে ৪৬ হাজার ৩৪৭ টাকা, ২১ ক্যারেট ৪৪ হাজার ৬৭৩ টাকা এবং ১৮ ক্যারেট ৩৮ হাজার ৩৯১ টাকা। এ ছাড়াও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ২৬ হাজার ১১ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৩৩ টাকা দরে বিক্রি হবে।

জানা গেছে, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমায় দেশের বাজারে তা সমন্বয় করতে দাম কমিয়েছে বাজুস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *